• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

রিয়ালের ত্রাতা বেলিংহ্যাম

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩

খেলাধুলা ডেস্ক

এই মৌসুমে অন্তত আর এমবাপেকে কেনা হচ্ছে না রিয়াল মাদ্রিদের। দলবদলের বাজার খোলা থাকলেও লস ব্লাঙ্কোসদের স্কোয়াডে আর কোন খেলোয়াড় আসছে না, এমনটা নিশ্চিত করেছেন স্বয়ং কোচ কার্লো অ্যানচেলত্তি। কিন্তু এমন ঘোষণার পরদিনই রিয়াল বুঝতে শিখল তাদের স্ট্রাইকার সংকট কতখানি প্রবল।।

অবশ্য সংকট প্রকট হলেও রিয়ালের হাতে আছে কার্যকরী এক সমাধান। ইংলিশ মিডফিল্ডার জ্যুড বেলিংহ্যাম। মাত্র ৩ ম্যাচেই রিয়াল মাদ্রিদের ত্রাতা হয়ে উঠেছেন তিনি। আগের দুই ম্যাচেও গোল করেছেন। তৃতীয় ম্যাচে তারই একমাত্র গোলে সেল্টা ভিগোর বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল।

নিচের সারির দল সেল্টা ভিগোর বিপক্ষে গোল করতেই হিমশিম খাচ্ছিল মাদ্রিদের ক্লাবটি। রক্ষণে এডার মিলিতাও না থাকার প্রভাবটাও টের পেয়েছে তারা। সেল্তার মাঠ বালাইদোসে অনুষ্ঠিত ম্যাচটিতে শুরুতেই গোল হজম করে। তৃতীয় মিনিটেই রিয়ালের জালে বল পাঠিয়ে দেন স্ট্রান্ড লারসেন। তবে বল জালে পাঠানোর আগে রিয়াল গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে ফাউল করায় লারসেনের গোলটি ভিএআরে বাতিল হয়।

প্রথমার্ধে আরও একটি গোল দেখেছে ম্যাচ। এবার বল জালে পাঠায় রিয়াল মাদ্রিদ। ৪৩ মিনিটে বেলিংহামের কাছ থেকে বল পেয়ে গোল করেন জোসেলু। তবে অফসাইডে থাকায় এটি গোল হয়নি। গোলশূন্য অবস্থায় কেটেছে ম্যাচের প্রধমার্ধে।

রিয়ালের সামনে সেল্তার রক্ষণ ভাঙার ভালো সুযোগ আসে ৬৬তম মিনিটে। বল নিয়ে বক্সে ঢুকে পড়া রদ্রিগোকে ভিলার ফেলে দিলে পেনাল্টি পায় রিয়াল। শটও নিতে যান রদ্রিগোই। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট ডানদিকে ঝাঁপিয়ে প্রতিহত করে দেন সেল্তা গোলরক্ষক।

পেনাল্টি রুখে দেওয়ার পর সেল্তার আক্রমণের ধার বাড়তে থাকে। লারসেন, ইয়াগো আসপাসরা বারবার হানা দিতে থাকেন রিয়ালের বক্সে। তবে ফিনিশিং টাচ দিতে পারছিলেন না কেউ। শুধু সেল্টাই না, সুযোগ রিয়াল মাদ্রিদও পেয়েছিল। কিন্ত ফিনিশিং দক্ষতার অভাবে গোল পায়নি রদ্রিগেজ-ভিনিসিয়ুসরাস।

আক্রমণ, পাল্টা আক্রমণের ধারায় ম্যাচের ৮১ মিনিটে গোল পেয়ে যায় রিয়াল মাদ্রিদ। টনি ক্রুসের কর্নার জোসেলু হেডে গোলমুখে বাড়ালে পেয়ে যান বেলিংহাম। কাছ থেকে হেডে বল জালে জড়ান ডর্টমুন্ড থেকে আসা এই মিডফিল্ডার।

এ নিয়ে চলতি লা লিগায় ৩ ম্যাচে চার গোল করেছেন এবারই মাদ্রিদের ক্লাবটিতে যোগ দেওয়া বেলিংহাম। সেইসঙ্গে দলকে নিয়ে গিয়েছেন লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page