• বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

এইচএসসি পরীক্ষার চতুর্থ দিনে বহিষ্কার ৬৬, অনুপস্থিত ৭৪২৫

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

এইচএসসি ও সমমানের পরীক্ষার চতুর্থ দিনে আটটি শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল হাজার ৪২৫ জন পরীক্ষার্থী। এদিন অনুপস্থিতির হার শূন্য দশমিক ৭৫ শতাংশ। এছাড়া অসদুপায় অবলম্বনের দায়ে চতুর্থ দিনে রেকর্ড ৬৬ জনকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে ৬৫ জন পরীক্ষার্থী এবং একজন পরিদর্শক।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

এদিন এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়। এই তিন বোর্ডের পরীক্ষা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল নয় লাখ ৯০ হাজার ৩০ জন। এর মধ্যে নয় লাখ ৮২ হাজার ৬০৫ পরীক্ষার্থী অংশ নেয়। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন সবচেয়ে বেশি দুই হাজার ৫০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া রাজশাহীতে এক হাজার ১৯০, বরিশালে ৫১৮, সিলেটে ৫৬১, দিনাজপুরে ৯৭২, কুমিল্লায় ৬৯৮, ময়মনসিংহে ৫৬৭ এবং যশোর শিক্ষা বোর্ডে ৮৬৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

অন্যদিকে উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে আজ সারাদেশে রেকর্ড ৬৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার শিক্ষার্থীদের মধ্যে ঢাকা শিক্ষাবোর্ডে সর্বোচ্চ সাতজন, এরপর ময়মনসিংহ বোর্ডে ২১ জন, বরিশাল বোর্ডে ১২ জন, কুমিল্লা বোর্ডে সাতজন, যশোর বোর্ডে তিনজন, দিনাজপুর বোর্ডে ১৩ জন এবং রাজশাহী বোর্ডে দুজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষার দায়িত্বে থাকা একজন পরিদর্শককেও বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর- এ আট বোর্ডে এইচএসসি ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ