• সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪ নয়াদিল্লিতে বঙ্গবন্ধুর জীবনীমূলক চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত জাতিসংঘে বাংলাদেশি শ্রমিকদের অধিকার রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত মালয়েশিয়ার

ভারতকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অ‌ভিনন্দন

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

মহাকাশযান চন্দ্রযান-৩ সফলভাবে চাঁদে অবতরণ করায় ভারত সরকার‌কে অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) এক টুইট বার্তায় ভারত‌কে অ‌ভিনন্দন জানান প্রতিমন্ত্রী।

অ‌ভিনন্দন বার্তায় শাহরিয়ার আলম লি‌খে‌ছেন, চাঁদে চন্দ্রযান-৩ এর প্রথম সফল অবতরণের জন্য ভারতকে অভিনন্দন। ইতিহাসে মাত্র চারটি দেশ এই বিশাল গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করতে পেরেছে, যা বিশ্বের সবচেয়ে জনবহুল দেশের ভবিষ্যৎ সম্পর্কে অনেক কিছু বলে।

মহাকাশে দীর্ঘ এক মাস নয় দিনের যাত্রা শেষে ভারতের মহাকাশযান চন্দ্রযান-৪ চাঁদের বুকে অবতরণ ক‌রে‌ছে বুধবার (২৩ আগস্ট)।

বিশ্বের চতুর্থ দেশ হিসেবে ভারত চাঁদে পা রেখেছে। আর চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণের দিক থেকে প্রথম দেশ হি‌সে‌বে ই‌তিহা‌সে নাম‌ লিখিয়েছে দেশটি।

গত ১৪ জুলাই অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটায় সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে চন্দ্রযান-৩ এর যাত্রা শুরু ক‌রে ভারত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ