• সোমবার, ২০ মে ২০২৪, ১০:২০ অপরাহ্ন

ফিরলেন লিটন-মিঠুন, দুবাইয়ে সাকিব

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২০ আগস্ট, ২০২৩

খেলাধুলা প্রতিবেদক

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার থেকে বিদায় নিয়েছে গল টাইটান্স। তাই আজ দেশে ফিরেছেন মোহাম্মদ মিঠুন-লিটন দাস। তবে এই দলে খেলা আরেক বাংলাদেশি সাকিব আল হাসান শ্রীলঙ্কা থেকে দুবাইয়ের বিমান ধরেছেন।

রবিবার, ১১:৪০ মিনিটে দেশে ফিরেছেন লিটন ও মিঠুন। বাংলাদেশের বর্তমানের তিন ফরম্যাটের অধিনায়কের দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধণে থাকার কথা রয়েছে সন্ধায়। তাই সাকিব দেশে ফেরেননি।

গল টাইটান্সের হয়ে বোলিংয়ে যতটা ভালো করেছেন বিশ্বসেরা অলরাউান্ডার, ব্যাটিংয়ে ঠিক সেভাবে জ্বলে উঠতে পারেননি তিনি। ১০ ম্যাচে ৯ ইনিংসে ১৭.২৫ গড়ে রান করেছেন মাত্র ১৩৮। তবে বোলিংয়ে প্রায় প্রতিটি ম্যাচেই কিপ্টে বোলিং করেছেন সাকিব। এইতো শেষ ম্যাচেও চার ওভারে ২৪ রান দিয়ে নিয়েছিলেন ১টি উইকেট; সব মিলিয়ে পুরো টুর্নামেন্টে ১০ ইনিংসে ৫.৭০ ইকোনোমিতে উইকেট নিয়েছেন ১০টি। বিশ্বসেরা এই অলরাউন্ডারের সামনে গল টাইটান্সকে ফাইনালে তোলার সুযোগ থাকলেও, পারেননি তিনি।

অন্যদিকে টিম সেইফার্টের বদলি হিসেবে এলপিএলে খেলতে গিয়েছিলেন লিটন। প্রথম দুই ম্যাচের একটিতে ৪ বলে ১ রান করার পর, পরেরটিতে করেছিলেন ৭ বলে ৮ রান। তবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দলকে উড়ন্ত শুরু এনে দিয়েছিলেন উইকেট কিপার এই ব্যাটার। যা কাজে লাগাতে পারেনি গলের বাকি ব্যাটাররা। যার ফলে ক্যান্ডির কাছে হেরে বিদায় নিতে হয়েছে তাদের। গলের হয়ে লিটন তিন ম্যাচ খেলে ১১.৩৩ গড়ে মাত্র ৩৪ রান করেছেন।

ফ্র্যাঞ্চাইজিটির হয়ে ডাক পেয়েছিলেন আরেক বাংলাদেশী উইকেট কিপার ব্যাটার মোহাম্মদ মিঠুন। কিন্তু একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি তিনি। ম্যাচ খেলতে না পারার হতাশা নিয়ে দেশে ফিরেছেন তিনিও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ