• বুধবার, ২৯ মে ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

জাতীয় শোক দিবসে ইসলামিক ফাউন্ডেশনের যত আয়োজন

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষ্যে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

এর মধ্যে রয়েছে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বনানী কবরস্থানে, বায়তুল মুকাররম জাতীয় মসজিদে, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে এবং গুরুত্বপূর্ণ মসজিদসহ দেশের সব মসজিদে কোরআন খতম ও বিশেষ দোয়ার আয়োজন।

রোববার (১৩ আগস্ট) দুপুরে সংবাদ মাধ্যমে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাঠ পর্যায়ের ইসলামিক ফাউন্ডেশনের সব উপজেলা, জেলা ও বিভাগীয় কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে কোরআন খতম, আলোচনা সভা ও বিশেষ দোয়ার আয়োজন করা হবে। অন্যদিকে উদ্বোধন করা ২৫০টি মডেল মসজিদ, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) প্রকল্পের আওতায় ৭৩ হাজার ৭৬৮টি প্রাক-প্রাথমিক ও বয়স্ক শিক্ষা কেন্দ্রে ও দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসাগুলোর বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও জানানো হয়, ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয় ও বায়তুল মুকাররম কার্যালয়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররম কার্যালয়সহ ৫০টি ইসলামিক মিশন কেন্দ্রে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে।

অন্যদিকে ইসলামী বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা ও ইমাম প্রশিক্ষণ একাডেমির অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ পুরস্কার হিসেবে প্রদান, জাতীয় দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ ও ইসলামিক ফাউন্ডেশন জাকাত বোর্ড কর্তৃক দুস্থ ও অসহায়দের মধ্যে জাকাতের অর্থ বিতরণ করা হবে।

এছাড়া, ইসলামিক ফাউন্ডেশনের নিয়মিত প্রকাশনা ‘মাসিক অগ্রপথিক’ ও ‘সবুজপাতা’র বিশেষ সংখ্যা প্রকাশ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ