• শনিবার, ২২ জুন ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
দুর্নীতি-লুটপাটের খবর উদ্ঘাটনে সাংবাদিকদের সক্ষমতা প্রমাণিত নিউইয়র্কে বিশ্ব শরণার্থী দিবস পালিত নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪

এবারও সেরা করদাতা গোলাম দস্তগীর গাজী ও গাজী গোলাম মূর্তজা পাপ্পা

Avatar
harun rashid
আপডেটঃ : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২

ব্যবসায়ী ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন গাজী গ্রুপের কর্ণধার, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, (বীর প্রতীক)। এছাড়া একই ক্যাটাগরিতে রয়েছেন গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মূর্তজা। এই ক্যাটাগরিতে দেশের পাঁচ ব্যবসায়ীকে সেরা করদাতা নির্বাচিত করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) জাতীয় রাজস্ব বোর্ড সূত্রে (এনবিআর) এ তথ্য জানা গেছে। ২০২১-২২ করবর্ষে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়। এনবিআর থেকে যাচাই-বাছাইয়ের পর ট্যাক্স কার্ড-প্রাপ্তদের সেরা করদাতা হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।

জানা গেছে, এই ট্যাক্স কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে একবছর। সংশোধিত জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা ২০১০ অনুসারে এসব কার্ড দেওয়া হয়। নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। ট্যাক্স কার্ডধারী ব্যক্তি ও তার পরিবার চিকিৎসার ক্ষেত্রে হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যাসুবিধা পাবেন।

সারা দেশের করদাতাদের কর পরিশোধ খতিয়ে দেখে ব্যক্তি পর্যায়ে ৭৬ জন এবং কোম্পানি পর্যায়ে ৫৩ জনকে এবং অন্যান্য ক্যাটাগরিতে ১২ জনসহ মোট ১৪১ জনকে সর্বোচ্চ ও দীর্ঘ সময়ের সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়। এ ছাড়া প্রত্যেক জেলা ও সিটি করপোরেশন পর্যায়ের সেরা করদাতাদের আঞ্চলিকভাবে সম্মাননা দেওয়া হবে।

ট্যাক্স কার্ডের জন্য নির্বাচিতদের মধ্যে
ব্যবসায়ীদের তালিকায় রয়েছেন— গোলাম দস্তগীর গাজী, এস এম আশরাফুল আলম, এস এম শামছুল আলম, মাহবুবুর রহমান ও গাজী গোলাম মূর্তজা পাপ্পা।

এর আগেও সিনিয়র সিটিজেন ক্যাটেগরিতে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) কয়েক বার সেরা করদাতা এবং তরুণ উদ্যোক্তা ক্যাটেগরিতে দেশের শীর্ষ করদাতাদের মধ্যে সেরাদেরও সেরা একজন হিসেবে নির্বাচিত হয়েছিলেন গাজী গোলাম মূর্তজা পাপ্পা।
গাজী গোলাম মূর্তজা পাপ্পা যমুনা ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও বর্তমান পরিচালক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ