• রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:০১ অপরাহ্ন
শিরোনাম:
নিউইয়র্কে সেইভ দ্য পিপল’র উদ্যোগে হালাল খাদ্য সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে মানবিক সহায়তা ও ঈদ উপহার সামগ্রী বিতরণ সিন্দুকছড়ি জোনের পক্ষ থেকে মানবতা ও সমাজ কল্যাণে চিকিৎসা সহায়তা প্রদান ফেনীতে রিসাইক্লিং বিজনেস ইউনিটের উদ্বোধন ওয়েব সাইট চালাতে খরচ বাড়বে, কর অব্যাহতি চান ডোমেইন হোস্টিং ব্যবসায়ীরা ভূয়া জামিন নামায়, আসামির জামিন হলুদ সাংবাদিকদের হয়রানির শিকার নানান শ্রেনীপেশার মানুষ সালমান খানকে ফের হামলার পরিকল্পনা, গ্রেপ্তার ৪ নয়াদিল্লিতে বঙ্গবন্ধুর জীবনীমূলক চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত জাতিসংঘে বাংলাদেশি শ্রমিকদের অধিকার রক্ষার প্রতিশ্রুতি ব্যক্ত মালয়েশিয়ার

নয়াদিল্লিতে বঙ্গবন্ধুর জীবনীমূলক চলচ্চিত্রের প্রদর্শনী অনুষ্ঠিত

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : শনিবার, ১ জুন, ২০২৪

ভারতের নয়াদিল্লিতে বাংলা ভাষায় প্রথমবারের মতো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীমূলক চলচ্চিত্র ‘মুজিব : দ্য মেকিং অব এ নেশন’ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার (৩১ মে) জনপ্রিয় সিনেপ্লেক্সে (পিভিআর প্রিয়া) চলচ্চিত্রটির আয়োজন করে দিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশন। চলচ্চিত্রটি বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হয়। ভারতের স্বনামধন্য পরিচালক শ্যাম বেনেগাল তা পরিচালনা করেন।

প্রদর্শনীর শুরুতে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান স্বাগত বক্তব্যে বাঙ্গালির স্বাধিকার আন্দোলনে বঙ্গবন্ধুর অসামান্য অবদান ও আত্মত্যাগের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বলেন, ‘ছবিটি তাঁর প্রথম জীবন, রাজনীতিতে হাতেখড়ি, আন্দোলন-সংগ্রাম, নেতা ও ব্যক্তি বঙ্গবন্ধুর জীবনের টানাপোড়েন, বারবার কারান্তরীন হওয়া, বাঙ্গালী জাতীয়তাবাদী আন্দোলনে তার অবিস্মরণীয় ভূমিকা তুলে ধরা হয়। সর্বোপরি এতে একটি জাতির জন্মের সঙ্গে সঙ্গে তার চূড়ান্ত উত্থানকে ধারণ করা হয়।’

 

হাইকমিশনার মহান এই নেতাকে তাঁর ঐন্দ্রজালিক নেতৃত্ব, অদম্য সাহস, রাজনৈতিক প্রজ্ঞা ও নিঃস্বার্থ মানসিকতার বিবেচনায় এই শতাব্দীর কিংবদন্তি নেতাদের একজন বলে অভিহিত করেন।

প্রদর্শনীতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা, স্বাগতিক দেশের অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন দেশের দূতাবাসের রাষ্ট্রদূত ও কূটনীতিক, গণমাধ্যম ব্যক্তিত্ব, বিশিষ্ট ব্যক্তি ও স্থানীয় বাঙালি সম্প্রদায়ের প্রাণবন্ত উপস্থিতি ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ