• সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
উপর থেকে নিচ পর্যন্ত সবাইকে ম্যানেজ করেই নকল এসি বাজারজাত করছিঃ আবুল সাংবাদিক অহিদ উদ্দিন মুকুলের বাবার ৩০তম মৃত্যু বার্ষিকী পালিত সরকারের ব্যর্থতা ধরিয়ে দিন, সাংবাদিকদের তথ্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিকী (অব) এর হাত থেকে সনদপত্র গ্রহণ করেন তুহিন গণপূর্তের নির্বাহী প্রকৌশলী সাইফুজ্জামান চুন্নু’র অনিয়ম-দূর্নীতি দেখার কেউ নাই (পর্ব-২) মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি প্রভাবশালীরা উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে: ইসি রাশেদা রাজের সঙ্গে প্রেম হওয়ার সুযোগ নেই: মন্দিরা অর্থমন্ত্রী আইডিবির সভায় অংশগ্রহণ ও সৌদি প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন এমআইএসটিতে ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

মক্কায় পবিত্র আল-কোরআন প্রতিযোগিতায় তৃতীয় ও চতুর্থ হলেন বাংলাদেশি দুই হাফেজ

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

মুজাহিদ খাঁন কাওছার

 

সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত ৪৩তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ফের কৃতিত্ব বজায় রেখেছেন বাংলাদেশের দুই ক্ষুদে হাফেজ। প্রতিযোগিতায় পূর্ণ কোরআন হিফজ বিভাগে অংশ নিয়ে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন ফয়সাল আহমেদ। বিজীয় হিসেবে এক লাখ ৮০ হাজার সৌদি রিয়াল (প্রায় ৫২ লাখ ৬২ হাজার ৫৭৯ টাকা) ও সম্মাননা পদক পেয়েছেন তিনি।

প্রতিযোগিতার চতুর্থ বিভাগে চতুর্থ হয়েছেন মো. মুশফিকুর রহমান। বিজীয় হিসেবে এক লাখ ২০ হাজার সৌদি রিয়াল (প্রায় ৩৫ লাখ ৮ হাজার ৩৮৬ টাকা) ও সম্মাননা পদক পেয়েছেন মো. মুশফিকুর।

স্থানীয় সময় বুধবার (৬ সেপ্টেম্বর) বাদ এশা বর্ণাঢ্য এক আয়োজনের মধ্যে বিজয়ীদের হাতে সৌদি আরবের বাদশাহ সালমানের পক্ষ থেকে পুরস্কার প্রদান করেন মক্কার ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান।

এর আগে গত ২৫ আগস্ট সৌদির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে মক্কায় ৪৩তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআর প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্বের ১১৭টি দেশ থেকে অংশ নেন ১৬৬ জন প্রতিযোগী। প্রতিযোগিতায় পাঁচ বিভাগে বিজয়ীদের মোট ৪০ লাখ সৌদি রিয়াল পুরস্কার প্রদান করা হয়।

হাফেজ ফয়সাল আহমেদ রাজধানী ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় পড়ালেখা করেছেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। সে মক্কার আন্তর্জাতিক এই কোরআন প্রতিযোগিতায় পূর্ণ কোরআন হিফজ বিভাগে অংশ নিয়েছেন। অপর প্রতিযোগী মো. মুশফিকুর পবিত্র আল-কোরআনের ১৫ পারা হিফজ বিভাগে অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। কক্সবাজারের মা’হাদ আন-নিবরাসে কোরআন হিফজ সম্পন্ন করেছেন সে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page