• বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

মক্কায় পবিত্র আল-কোরআন প্রতিযোগিতায় তৃতীয় ও চতুর্থ হলেন বাংলাদেশি দুই হাফেজ

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

মুজাহিদ খাঁন কাওছার

 

সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত ৪৩তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ফের কৃতিত্ব বজায় রেখেছেন বাংলাদেশের দুই ক্ষুদে হাফেজ। প্রতিযোগিতায় পূর্ণ কোরআন হিফজ বিভাগে অংশ নিয়ে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন ফয়সাল আহমেদ। বিজীয় হিসেবে এক লাখ ৮০ হাজার সৌদি রিয়াল (প্রায় ৫২ লাখ ৬২ হাজার ৫৭৯ টাকা) ও সম্মাননা পদক পেয়েছেন তিনি।

প্রতিযোগিতার চতুর্থ বিভাগে চতুর্থ হয়েছেন মো. মুশফিকুর রহমান। বিজীয় হিসেবে এক লাখ ২০ হাজার সৌদি রিয়াল (প্রায় ৩৫ লাখ ৮ হাজার ৩৮৬ টাকা) ও সম্মাননা পদক পেয়েছেন মো. মুশফিকুর।

স্থানীয় সময় বুধবার (৬ সেপ্টেম্বর) বাদ এশা বর্ণাঢ্য এক আয়োজনের মধ্যে বিজয়ীদের হাতে সৌদি আরবের বাদশাহ সালমানের পক্ষ থেকে পুরস্কার প্রদান করেন মক্কার ডেপুটি গভর্নর প্রিন্স বদর বিন সুলতান।

এর আগে গত ২৫ আগস্ট সৌদির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে মক্কায় ৪৩তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআর প্রতিযোগিতা শুরু হয়। এতে বিশ্বের ১১৭টি দেশ থেকে অংশ নেন ১৬৬ জন প্রতিযোগী। প্রতিযোগিতায় পাঁচ বিভাগে বিজয়ীদের মোট ৪০ লাখ সৌদি রিয়াল পুরস্কার প্রদান করা হয়।

হাফেজ ফয়সাল আহমেদ রাজধানী ঢাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসায় পড়ালেখা করেছেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। সে মক্কার আন্তর্জাতিক এই কোরআন প্রতিযোগিতায় পূর্ণ কোরআন হিফজ বিভাগে অংশ নিয়েছেন। অপর প্রতিযোগী মো. মুশফিকুর পবিত্র আল-কোরআনের ১৫ পারা হিফজ বিভাগে অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। কক্সবাজারের মা’হাদ আন-নিবরাসে কোরআন হিফজ সম্পন্ন করেছেন সে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ