• বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
ফিলিস্তিন রাষ্ট্রকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিল স্পেন ও নরওয়ে আরো ৩ উপজেলার ভোট স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে দেড় কোটি গ্রাহক বিদ্যুৎহীন ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী রেমাল তান্ডব: ১৯ টি উপজেলা ভোটগ্রহন স্থগিত: ইসি ঘূর্ণিঝড় রিমাল: জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে যে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর আনার হত্যা: কলকাতায় গিয়ে যা জানালো ডিবিপ্রধান স্বর্ণ খোঁজা ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

এশিয়া কাপের আগমুহূর্তে পাকিস্তান দলে পরিবর্তন

অনলাইন ভার্সন
অনলাইন ভার্সন
আপডেটঃ : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

খেলাধুলা ডেস্ক

 

মাত্র এক মাসের ব্যবধানে ওয়ানডে ফরম্যাটে ক্রিকেটের দুটি মেগা আসর বসতে যাচ্ছে। তার আগেই ওডিআই র‌্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছে পাকিস্তান। বিশ্বকাপের আগে এশিয়ান দেশগুলো আরেকটি প্রতিযোগিতামূলক আসর এশিয়া কাপে অংশ নেবে। যা শুরু হতে আর মাত্র ৩ দিন বাকি। এই টুর্নামেন্টের শিরোপা জয়ের লক্ষ্যে আগেই শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছিল আয়োজক পাকিস্তান। তবে শেষ মুহূর্তে তারা দলে একটি পরিবর্তন এনেছে। সৌদ শাকিলকে দলে নিয়েছে বাবর আজমের দল।

এর আগে পাকিস্তানের ১৭ সদস্যের স্কোয়াডে ছিলেন তায়েব তাহির। মূলত তার পরিবর্তে এশিয়া কাপের দলে ডাক পেয়েছেন শাকিল। তবে তাহির দলের সঙ্গে থাকবেন ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবে।

টেস্টে দারুণ ধারাবাহিক সৌদ শাকিলের অবশ্য আন্তর্জাতিক ওয়ানডে অভিজ্ঞতা তেমন সুখকর নয়। এখন পর্যন্ত ৫ ইনিংস খেলে এক ফিফটিতে তিনি মাত্র ৭৬ রান করেছেন। এক ম্যাচে ৫৬ এবং বাকি চার ম্যাচ মিলে শাকিলের রান সর্বসাকুল্যে ২০। মূলত টেস্ট ফরম্যাটে ধারাবাহিকতাই তাকে এশিয়া কাপের দলে সুযোগ এনে দিয়েছে। ৭ টেস্টের ১৩ ইনিংসে ৮৭.৫ গড়ে শাকিলের রান ৮৭৫। একটি ডাবল সেঞ্চুরির পাশাপাশি তার ঝুলিতে রয়েছে দুটি সেঞ্চুরি ও ছয়টি ফিফটি। ক্যারিয়ারের প্রথম সাতটি টেস্টেই ফিফটি করে টেস্ট ইতিহাসে নতুন বিশ্বরেকর্ডও গড়েছিলেন শাকিল।

‘হাইব্রিড মডেলে’ এবারের এশিয়া কাপে হওয়ায় পাকিস্তান ছাড়াও শ্রীলঙ্কায় ম্যাচ হবে। পাকিস্তানে ৪টি এবং সেমিফাইনাল-ফাইনালসহ বাকি ৯ ম্যাচ হবে শ্রীলঙ্কায়। আগামী ৩০ আগস্ট মুলতানে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হবে আয়োজক পাকিস্তান। বাবর আজমদের ‘এ’ গ্রুপে আরেকটি দল ভারত। ভারতের সব ম্যাচই অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের হাইভোল্টেজ ম্যাচও ক্যান্ডিতে হবে।

এর আগে এশিয়া কাপের দলে প্রাথমিক বিবেচনায় ছিলেন না শাকিলনি। তখন প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেছিলেন, ব্যাটসম্যান শাকিলের আগে অলরাউন্ডার ফাহিম আশরাফকে এশিয়া কাপের জন্য বিবেচনা করা হয়েছে। আজ দলের সঙ্গে প্রথম ম্যাচের ভেন্যু মুলতানে যাবেন শাকিল। বাবর আজম, ইমাম উল হক, নাসিম শাহ অবশ্য দলের সঙ্গে মুলতানে যাবেন না, তারা আগে যাবেন লাহোরে। সেখান থেকে পরে সোমবার দলের সঙ্গে যোগ দেবেন।

এশিয়া কাপের জন্য পাকিস্তানের স্কোয়াড :
আব্দুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), সালমান আলি আগা, ইফতেখার আহমেদ, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ হারিস, শাদাব খান (ভাইস ক্যাপ্টেন), মোহাম্মদ নেওয়াজ, উসামা মীর, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ এবং শাহিন আফ্রিদি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ